1. kamruzzaman78@yahoo.com : kamruzzaman Khan : kamruzzaman Khan
  2. ssexpressit@gmail.com : savarsangbad :
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৯:৪৪ অপরাহ্ন

সাভার উপজেলায় চেয়ারম্যান পদে রাজীব নির্ভার; ভাইস চেয়ারম্যান হতে আগ্রহী অনেকে

  • আপডেট সময় : রবিবার, ১৭ মার্চ, ২০২৪

সংবাদ রিপোর্ট : দ্বিতীয় ধাপে ১০৮টি উপজেলার সঙ্গে সাভার উপজেলা পরিষদ নির্বাচন ১৮ মে অনুষ্ঠিত হবে। এর মধ্যে পুরোদমে প্রচারনা চালাচ্ছেন বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব। চেয়ারম্যান পদে প্রার্থী হিসেবে অনেকের নাম বাতাসে ভাসলেও প্রকাশ্য প্রচারনায় রাজীব ছাড়া আর কেউ নেই। উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় প্রতীক দেওয়া হবে না আওয়ামী লীগের এমন ঘোষণার বিএনপির অনেকে প্রার্থী হতে পারেন এমন খবর বাতাসে ভাসছে। প্রচারনা না থাকলেও পরিবহন ব্যবসায়ী, হানিফ এন্টারপ্রাইজের অন্যতম মালিক কফিল উদ্দিন প্রার্থী হতে পারেন এমন গুঞ্জন রয়েছে। যদিও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান কফিল উদ্দিনের ঘনিষ্টরা এখনো এনিয়ে চুপ মেরে আছেন। এতে রাজীব আছেন নির্ভার, ফুরফুরে মেজাজে। চেয়ারম্যান পদে রাজীব এককভাবে মাঠে থাকলেও পুরুষ ও নারী ভাইস চেয়ারম্যান পদে অনেকে আছেন প্রচারনায়। তারা ঘুরছেন ভোটারের দুয়ারে। সাভার উপজেলায় এবারের মোট ভোটার ৯ লাখ একশ চারজন। এর মধ্যে পুরুষ ৪ লাখ ৬৩ হাজার ৪২৯ ও নারী ভোটার ৪ লাখ ৩৭ হাজার ৫৫০ জন। তৃতীয় লিঙ্গের ভোটার ১৫ জন। ভোট কেন্দ্র ৩৪৭টি। ভোট কক্ষ ২০৩৪টি।
জানা গেছে, চেয়ারম্যান প্রার্থী হিসেবে সাবেক ছাত্রনেতা রাজীবের পক্ষে ১২টি ইউনিয়ন ও পৌর এলাকায় নিয়মিত প্রচারনা চলছে। ঢাকা-২ আসনের সংসদ সদস্য, সাবেক মন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম ও ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য সাইফুল ইসলাম, সাবেক প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান পুরোদমে প্রচারনা চালাচ্ছেন। সভা-সমাবেশ ও লিফলেট বিতরণ চলছে। করা হয়েছে একাধিক টিম।
এদিকে ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান শাহাদাৎ হোসেন খাঁনের নতুন করে প্রার্থী হওয়ার খবর এখনো কারো কাছে নেই। গত সংসদ নির্বাচনে আশুলিয়া থানা আওয়ামী লীগের সভাপতি ফারুক হাসান তুহিনকে ল্যাং মেরে মুরাদ জংয়ের ঈগল নিয়ে ছুটেন। মুরাদ জংয়ের পরাজয়ের পর শাহাদাৎ চুপ মেরে গেছেন। তার এই পদে ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হাজী ইমতিয়াজ উদ্দিন, ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সভাপতি সাইদুল ইসলাম, আশুলিয়া ইউনিয়ন যুবলীগের সিনিয়র সহসভাপতি ও হাজী মোশাররফ খাঁন ফুটবল একাডেমীর কর্ণধার হাজী মোশাররফ খান, সাভার থানা তাঁতী লীগের সভাপতি মোঃ আবু সাঈদ, সিকদার মুহাম্মদ বি. হোসাইন রনি ও মো. সাজ্জাদ হোসেন প্রার্থী হতে প্রচারনা চলাচ্ছেন। এদের মধ্যে হাজী ইমতিয়াজ উদ্দিন বর্তমান সংসদ সদস্য সাইফুল ইসলাম সমর্থিত প্রার্থী। তিনি একমঞ্চে রাজীব ও ইমতিয়াজের জন্য একসঙ্গে ভোট চাইছেন। অপরদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান, ঢাকা জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ইয়াসমিন চৌধুরী সুমি, সাভার উপজেলা আওয়ামী লীগের সহ দপ্তর সম্পাদক মিষ্টি চৌধুরী, ঢাকা জেলা উওর যুব মহিলা লীগ সিনিয়র সহসভাপতি মনিকা হাসান প্রার্থী হতে প্রচারনা চালাচ্ছেন। এখন পর্যন্ত তারা কেউই সংসদ সদস্যের সবুজ সংকেত পাননি বলে জানা গেছে। গ্রামগঞ্জে প্রচারনা চালাচ্ছেন মিষ্টি চৌধুরী।

সংবাদটি শেয়ার করুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ :