1. kamruzzaman78@yahoo.com : kamruzzaman Khan : kamruzzaman Khan
  2. ssexpressit@gmail.com : savarsangbad :
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০:৫৫ অপরাহ্ন

‘আন্দোলনে বিএনপি-জামায়াতের ইন্ধন’, দাবি শ্রমিক সংগঠন নেতাদের

  • আপডেট সময় : বুধবার, ১ নভেম্বর, ২০২৩

আশুলিয়া প্রতিনিধি: আশুলিয়ায় তিনদিন ধরে চলা শ্রমিক বিক্ষোভের ঘটনায় ৩৫টি শ্রমিক সংগঠনের নেতাদের সঙ্গে বৈঠক করেছেন জনপ্রতিনিধিরা। ৩১ অক্টোবর মঙ্গলবার রাতে আশুলিয়ার একটি রেস্টুরেন্টে এ বৈঠক অনুষ্ঠিত হয়।এসময় উপস্থিত শ্রমিক নেতারা চলমান পরিস্থিতির সঙ্গে তাদের সম্পৃক্ততার কথা অস্বীকার করে বলেন, তৃতীয় কোনো পক্ষ বিএনপি-জামায়াতের উসকানিতে পোশাক শিল্পে অস্থিরতা করছেন। এ সময় তারা শ্রমিকদের আন্দোলন বন্ধ করে কাজে ফেরার আহ্বান জানান।

স্বাধীন বাংলা গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি আল কামরান বলেন, যেহেতু মজুরি কমিশন গঠন হয়েছে। যা প্রক্রিয়াধীন। তা নিয়ে আন্দোলন করা ঠিক না। যারা আন্দোলন করছে তারা অনেকেই শ্রমিক না, তৃতীয় পক্ষের ইন্ধনে এ অপ্রীতিকর ঘটনা ঘটছে।
গার্মেন্টস শ্রমিক ঐক্যলীগের সাধারণ সম্পাদক সারোয়ার হোসেন বলেন, যারা আশুলিয়া পোশাক শিল্পে অস্থিরতা তৈরি করছেন তাদের একটি চক্র নিয়ন্ত্রণ করছেন। এ আন্দোলনে স্থানীয় শ্রমিক নেতাদের সম্পৃক্ততা নেই। এসময় আশুলিয়া থানার সাধারণ সম্পাদক ও ধামসোনা ইউনিয়নের চেয়ারম্যান মুহাম্মদ সাইফুল ইসলামের আহ্বানে ৩৫ শ্রমিক সংগঠনের নেতা ছাড়াও পুলিশের প্রতিনিধি আশুলিয়া থানার পরিদর্শক মিজানুর রহমান, ইয়ায়পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুমন ভূঁইয়া ও পাথালিয়া ইউনিয়নের চেয়ারম্যান পারভেজ দেওয়ান উপস্থিত ছিলেন। আশুলিয়া থানার সাধারণ সম্পাদক ও ধামসোনা ইউনিয়নের চেয়ারম্যান মুহাম্মদ সাইফুল ইসলাম বলেন, শ্রমিক নেতাদের সঙ্গে কথা বলে এটা পরিষ্কার হয়েছে যে, আন্দোলনে বিএনপি-জামায়েতের ইন্ধন রয়েছে। সরকারকে যখন কোনো ভাবে তারা হটাতে পারছে না। তখন গার্মেন্টস শ্রমিকদের নাম করে নানা ষড়যন্ত্র করছেন তারা।

সংবাদটি শেয়ার করুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও সংবাদ :